Wellcome to National Portal
বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ মার্চ ২০১৯

চকবাজার অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসা সহায়তায় অ্যাক্রোবেটিক প্রদর্শনী


প্রকাশন তারিখ : 2019-02-25

অ্যাক্রোবেটিক প্রদর্শনীঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের চিকিৎসা সহায়তায় অ্যাক্রোবেটিক প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। প্রদর্শনীর টিকিট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ চকবাজারের ঘটনায় অগ্নিদগ্ধ আহতদের চিকিৎসার জন্য তুলে দেওয়া হবে  বলে জানিয়েছেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

দ্বিতীয়বারের মতো দর্শনীর বিনিময়ে অ্যাক্রোবেটিক প্রদর্শনীর এই আয়োজন করা হয়েছে। 25 ফেব্রুয়ারি সন্ধা ৭টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে চীন থেকে প্রশিক্ষণপ্রাপ্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমি’র অ্যাক্রোবেটিক দলের পরিবেশনায় অনুষ্ঠিত হয় অ্যাক্রোবেটিক প্রদর্শনী। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও চীন সরকারের সহযোগিতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় ইতোমধ্যে 20জন অ্যাক্রোবেটিক শিল্পী চীন থেকে এক বছরের প্রশিক্ষণ সম্পন্ন করেছে। বর্তমানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির একটি বড়দের দল এবং দুইটি ছোটদের দল বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক আয়োজনে প্রায় তিনশতাধিক অ্যাক্রোবেটিক প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে।

দর্শক চাহিদার কথা বিবেচনা করে এবং অ্যাক্রোবেটিক শিল্পের বিকাশের লক্ষ্যে দ্বিতীয়বারের মতো দর্শনীর বিনিময়ে আজকের এই প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। পরিবেশনার মধ্যে চিলো ক্যাপ ড্যান্স, চয়েন থায়ান, নেক আয়রন বার, রিং ড্যান্স, ল্যাডার ব্যালেন্স, দিয়াবো (লাটিম), হ্যান্ড স্কিল, রোলার ব্যালেন্স, রোপ রাউন্ড, এরিয়েল হুপ, এক চাকার হাই সাইকেল ব্যালেন্স, চেয়ার সেটিং, পাইপ ব্যালেন্স, টপ টু আমব্রেলা, নুনথু (মার্শাল আর্ট) ব্যারেল ব্যালেন্স, ছোওদিয়াও, এক চাকার সাইকেল (১০জন)।