Wellcome to National Portal
বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ অক্টোবর ২০২৩

বিশ্ববরেণ্য শিল্পী এস এম সুলতান এর ২৯ তম প্রয়াণ দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ০৯-১০ অক্টোবর ২০২৩, দুইদিনব্যাপী চিত্রপ্রদর্শনী, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে


প্রকাশন তারিখ : 2023-10-09

বিশ্ববরেণ্য শিল্পী এস এম সুলতান এর ২৯ তম প্রয়াণ দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ০৯-১০ অক্টোবর ২০২৩, দুইদিনব্যাপী চিত্রপ্রদর্শনী, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে

বিশ্ববরেণ্য শিল্পী এস এম সুলতান এর ২৯ তম প্রয়াণ দিবস আগামী ১০ অক্টোবর ২০২৩। দিনটি উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ০৯-১০ অক্টোবর ২০২৩, দুইদিনব্যাপী চিত্রপ্রদর্শনী, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

০৯ অক্টোবর, ২০২৩ জাতীয় চিত্রশালা ভবন

২ দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করা হবে ০৯ অক্টোবর সোমবার বিকাল ৪.০০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনে শিল্পী এসএম সুলতানের প্রতিকৃতিতে অস্থায়ী বেদিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।বিকাল ৪.১৫ মিনিটে শিল্পী এসএম সুলতানের শিল্পকর্ম এবং শিশুস্বর্গের শিশুদের অঙ্কিত চিত্রকর্ম নিয়ে প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী। বিকাল ৪.৩০ মিনিটে অনুষ্ঠিত হবে আলোচনা সভা এবং প্রদর্শিত হবে ‘তথ্যচিত্র ‘আদম সুরত’ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

১০ অক্টোবর ২০২৩, নড়াইল

বিশ্ববরেণ্য শিল্পী এসএম সুলতানের জন্মস্থান নড়াইলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে সকাল ৯.০০ টায় শিল্পীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল ৯.৩০ টায় শিল্পীর স্মৃতি সংগ্রহশালা নড়াইলে শিক্ষার্থীদের নিয়ে আর্টক্যাম্প আয়োজন করা হবে। সকাল ১০টায় শিশুস্বর্গে শিশুদের লেখা পত্র প্রদর্শনী ও পাপেট শো প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বিকাল ৩.০০টায় জেলা শিল্পকলা একাডেমি নড়াইলে আলোচনা সভা ও তথ্যচিত্র ‘আদম সুরত’ প্রদর্শিত হবে। বিকাল ৫.০০টায় পরিবেশিত হবে পালাগানের আসর।

বিশ্ববরেণ্য শিল্পী এসএম সুলতানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে বছরব্যাপী কর্মসূচি পালিত হচ্ছে। এর আগে গত ১০ আগস্ট শিল্পীর জন্মবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশের বরেণ্য চারুশিল্পীদের অংশগ্রহণে আর্টক্যাম্প, নৌবিহার সহ নানা অনুষ্ঠান পালন করা হয়।