Wellcome to National Portal
বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ ফেব্রুয়ারি ২০২৪

‘একুশের সাংস্কৃতিক উৎসব ২০২৪’ ১৫-২২ ফেব্রুয়ারি ২০২৪ ৫মAnchor দিনেও জমজমাট হয়ে উঠেছে ‘একুশের সাংস্কৃতিক উৎসব ২০২৪’


প্রকাশন তারিখ : 2024-02-20

একুশের সাংস্কৃতিক উৎসব ২০২৪

১৫-২২ ফেব্রুয়ারি ২০২৪

৫ম দিনেও জমজমাট হয়ে উঠেছে ‘একুশের সাংস্কৃতিক উৎসব ২০২৪’

 

মহান একুশে ফেব্রুয়ারি ২০২৪ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের যৌথ আয়োজনে শুরু হয়েছে ৮ দিনব্যাপী আয়োজন ‘একুশের সাংস্কৃতিক উৎসব ২০২৪’।

 

অমর একুশে বই মেলায় আগত দর্শক ও পাঠক উপস্থিতিতে পঞ্চম দিনেও জমজমাট হয়ে উঠেছে ‘একুশের সাংস্কৃতিক উৎসব ২০২৪’

 

আজ ১৯ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, অনুষ্ঠানের শুরুতেই পরিবেশিত হয় সমবেত নৃত্য ‘ওরা আমার মুখের ভাষা’ পরিবেশন করে ’ধ্রুপদী নৃত্যালয়’। নৃত্য পরিচালনা করেন নৃত্য পরিচালক স্নাতা শাহরীন। এরপর একক সংগীত ‘ও আমার বাংলা মা তোর’ ও ‘সাঁঝের বেলায় পাখি ফিরে যায়’ পরিবেশন করেন জেবুন্নেছা সরকার নিঝুম। এরপর পরিবেশিত হয় একক আবৃত্তি, পরিবেশন করেন আবৃত্তিকার মীর বরকত। এরপর কায়া আশ্রম নৃত্যদল পরিবেশন করে সমবেত নৃত্য ‘চর্যাপদ’, নৃত্য পরিচালনা করেন নৃত্য পরিচালক অমিত চৌধুরী। এরপর একক সংগীত ‘আমি বাংলায় গান গাই’ ও ‘মোদের গরব মোদের আশা’ পরিবেশন করেন ইবনে খালদুন রাজন । এরপর ধ্রুপদী নৃত্যালয় নৃত্যদল পরিবেশন করে সমবেত নৃত্য ‘ক্যানভাসে বঙ্গবন্ধু’ নৃত্য পরিচালনা করেন নৃত্য পরিচালক স্নাতা শাহরীন। এরপর পরিবেশিত হয় একক সংগীত। একক সংগীত ‘দাম দিয়ে কিনেছি বাংলা’ ও ‘অপমানে জ্বলে উঠেছিলে তুমি’ পরিবেশন করেন বিজন চন্দ্র মিস্ত্রী। সবশেষ পরিবেশিত হয় সমবেত নৃত্য ‘আমার ভাষা’ পরিবেশন করে কায়া আশ্রম নৃত্যদল এবং পরিচালনা করেন নৃত্য পরিচালক অমিত চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন আব্দুল্লাহ বিপ্লব ও তামান্না তিথি। 

 

১৫ ফেব্রুয়ারি ২০২৪ থেকে ৮ দিনব্যাপী চলা এ আয়োজন সোহরাওয়ার্দী উদ্যানের মুক্তমঞ্চে চলবে ২২ ফেব্রুয়ারি  ২০২৪ পর্যন্ত প্রতিদিন বিকাল ৪.০০ টা থেকে।