Wellcome to National Portal
বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ মে ২০২৪

বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতায় পুরস্কার পাচ্ছেন ১৩ আলোকচিত্র শিল্পী পুরস্কার বিতরণী ও সমাপণী অনুষ্ঠিত হবে ১৭ মে ২০২৪


প্রকাশন তারিখ : 2024-05-16

বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত

জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতায় পুরস্কার পাচ্ছেন ১৩ আলোকচিত্র শিল্পী

পুরস্কার বিতরণী ও সমাপণী অনুষ্ঠিত হবে ১৭ মে ২০২৪

 

সংস্কৃতি চর্চার সাথে সম্পৃক্ত যে কোনো ইতিবাচক কর্মকান্ডকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি উৎসাহিত করে থাকে, তারই অংশ হিসেবে ‘উন্নয়নের বাংলাদেশ, নান্দনিক বাংলাদেশ’ শীর্ষক জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা-২০২৩ এর আয়োজন করা হয়।  

প্রতিযোগিতায় অনলাইনে ৩১৪ জন আলোকচিত্র শিল্পীর ৬৩৮টি আলোকচিত্র জমা পরে, পরে বিচারকদের বিচার বিশ্লেষনের মাধ্যমে ২২৯জন আলোকচিত্র শিল্পীর ২৩৫টি আলোকচিত্র এই প্রদর্শনী ও প্রতিযোগিতার জন্য নির্বাচন করা হয়। প্রতিযোগিতায় ১৩ জন আলোকচিত্র শিল্পীকে পুরস্কার এর জন্য মনোনীত করা হয়েছে। এতে বিচারকমন্ডলী হিসেবে ছিলেন জনাব এ বি এম রফিকুর রহমান, জনাব আবির আবদুল্লাহ, জনাব এস এম গোর্কি এবং মনির উজ্জামান। প্রতিযোগিতা ও প্রদর্শনী সমন্বয় করেন জনাব মো: মাহাবুবুর রহমান, সহকারী পরিচালক (অনুষ্ঠান ও প্রদর্শনী), চারুকলা বিভাগ। আলোকচিত্র প্রদর্শনী ৩০ ডিসেম্বর ২০২৩ থেকে ৩১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার ২ নম্বর গ্যালারিতে প্রদর্শিত হয়।

 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রার প্রতিচ্ছবিকে উপস্থাপনার লক্ষ্যে প্রথম আয়োজিত আলোকচিত্র প্রতিযোগিতা ‘উন্নয়নের বাংলাদেশ, নান্দনিক বাংলাদেশ” এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে আগামী ১৭ মে ২০২৪ শুক্রবার সকাল ১১টায়। জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্টিতব্য আয়োজনে পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষনা ও সনদপত্র বিতরণ করা হবে। এতে সম্মানিত অতিথি হিসেবে থাকবেন এ বি এম রফিকুর রহমান, বরেণ্য ফটোসাংবাদিক এবং সভাপতিত্ব করবেন লিয়াকত আলী লাকী, মহাপরচিালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমি। কৃতজ্ঞতা জানাবেন একাডেমির সচিব সালাউদ্দিন আহাম্মদ। স্বাগত বক্তব্য প্রদান করবেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম।