Wellcome to National Portal
বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ মার্চ ২০১৯

‘শিল্পের আলোয় বঙ্গবন্ধু’র জন্মশতবর্ষে দেশব্যাপী গবেষণা ভিত্তিক শিল্পযাত্রা


প্রকাশন তারিখ : 2019-03-17

৯৯তম জন্মবার্ষিকী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ উপলক্ষে আগামীকাল ১৭ মার্চ বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজন করেছে দিনব্যাপী অনুষ্ঠানমালা। দেশব্যাপী গবেষণা ভিত্তিক শিল্পযাত্রা ‘শিল্পের আলোয় বঙ্গবন্ধু’র জন্মশতবর্ষ শীর্র্ষক অনুষ্ঠান।

১৭ মার্চ ২০১৯ দিনব্যাপী আয়োজনে সকাল ৯টায় ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে পুস্পস্তবক অর্পণ। সকাল ১১টায় একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, বিকাল ৩টা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

দিনব্যপী এই আয়োজনে থাকছে শিশুদের জন্য চলচ্চিত্র প্রদর্শনী, শিশুদের আনন্দযোজ্ঞ, পিপলস্ লিলট থিয়েটারের পরিবেশনায় নাটক মুজিব মানে মুক্তি, শতবর্ষের শিল্পযাত্রা ক্যানভাসে শিশুদের ছবি আঁকা, শিশুদের সম্মেলক ও একক গান, গল্পে গল্পে বঙ্গবন্ধু, শিশুদের জন্য বড়দের সংগীত ও নৃত্যানুষ্ঠান, অ্যাক্রোবেটিক প্রদর্শনী, বঙ্গবন্ধুকে নিয়ে রচিত সকল গ্রন্থ সংগ্রহ ও একাডেমির গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন।